লালপুরে পদ্মায় অভিযান, সাড়ে চার লক্ষ টাকার নিষিদ্ধ জাল জব্দ

নাটোর অফিস।।
মা ইলিশ রক্ষায় নাটোরের লালপুর উপজেলার পদ্মানদীতে অভিযান চালিয়ে সাড়ে চার লক্ষ টাকা মূল্যের নিষিদ্ধ চায়না দুয়ারি, কারেন্ট জাল, বাধাই জালও দুটি বাধ জব্দ করেছে উপজেল প্রশাসন। যার আনুমানিক মূল্যে সাড়ে চার লক্ষ টাকা। লালপুর উপজেলা নির্বাহী অফিসার মেহেদী হাসন অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন।
শনিবার (১৯ অক্টোবর) বিকেলে উপজেলার পদ্মানদীতে মা ইলিশ রক্ষায় অভিযান পরিচালনা করেন উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তর। পরে জব্দকৃত জাল জনসমূখে পুড়িয়ে ধ্বংস করা হয়।
লালপুর উপজেলা মৎস্য দপ্তর সূত্রে জানা গেছে, মা ইলিশ রক্ষায় ১৩ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ইলিশ আহরণ, পরিবহন, বিপণন ও মজুত নিষিদ্ধ করেছে সরকার। মা ইলিশ রক্ষায় কঠোর অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসন। এর ধারাবাহিকতায় আজ সকাল থেকে পদ্মানদীতে উপজেলা নির্বাহী অফিসার মেহেদী হাসান, লালপুর সেনা ক্যাম্পের ক্যাপ্টেন মাসুদ, উপজেলা মৎস্য কর্মকর্তা এসএম নাজিদুদ্দিনসহ থানা পুলিশ অভিযান চালায়। এ সময় অসাধু জেলেদের পেতে রাখা এক হাজার মিটার কারেন্ট জাল, ১শটি চাইনা দুয়ারী, দুই টি বাধ, জাল ও সাতশ মিটার বাধাই জাল জব্দ করা হয়। তবে এ সময় কাউকে আটক করা যায়নি। পরে জনসম্মূখে জব্দকৃত জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।
লালপুর উপজেলা মৎস্য কর্মকর্তা এস এম নাজিমুদ্দিন বলেন, ইলিশ সংরক্ষণে পদ্মায় প্রতিদিনই অভিযান পরিচালনা করা হচ্ছে। আজ সকাল ১১ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত অভিযান চালানো হয়। এসময় সাড়ে চার লক্ষ টাকা মূল্যের নিষিদ্ধ জাল জব্দ করা হয়েছে। ইলিশ সংরক্ষণে অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *