মামলা প্রত্যাহার করে তারেক রহমানকে দেশে আনতে হবে- দুলু

নাটোর অফিস॥
বিএনপির কেন্দ্রিয় নির্বাহী সদস্য সাবেক উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, অবৈধ সরকারের দেয়া সকল মিথ্যা মামলা ও দন্ড প্রত্যাহার করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে।অন্তবর্তীকালীন সরকারের এক অর্ডারে তারেক রহমানের মামলা প্রত্যাহার হয়ে যেতে পারে। সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে অতিসত্বর তারেক রহমানকে বিজয়ের বেশে বাংলাদেশে আনতে হবে। তারেক রহমান বাংলাদেশের মানুষের নয়নের মনি। তাকে কাছে পেতে চায় দেশের আপামর জনসাধারণ।
রোববার বিকেলে(২৯ সেপ্টেম্বর) নাটোরের সিংড়ার সোয়াইর গ্রামে ‘আমরা বিএনপি পরিবার’ আয়োজিত বৈষম্য বিরোধী ছাত্র জনতার আন্দোলনে নাটোরের নিহত পরিবারের সাথে সাক্ষাৎ ও দোয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন,ক্ষীপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট নুরুল ইসলামকে কুপিয়ে হত্যার পর টুকরো টুকরো করে লাশ মেঘনা নদীতে ভাসিয়ে দেয়ার মামলায় ফাঁসির দ-প্রাপ্ত কুখ্যাত সন্ত্রাসী আওয়ামী লীগ নেতা তাহের ও তার অনুসারী ১৯জনকে এবং একই ভাবে তার নিজের ভাতিজা সাব্বির আহেমদ গামা হত্যা মামলায় নাটোরের ফাঁসির দ-প্রাপ্ত ২১জন রাষ্ট্রপতির আদেশে বেকসুর খালাস পেয়ে ঘুরে বেড়াচ্ছে। তারা সরকারের নিকট থেকে নিয়মিত অনুদান পেয়ে আয়েশি জীবন যাপন করছে। দ-প্রাপ্তরা এ সব সর্বহারা সন্ত্রাসীরা জেল না খেটে কেউ জনপ্রতিনিধি হয়েছে কেউ আবার কলেজে শিক্ষকতা করেছে। গত ১৫ বছর তারা নাটোরে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছিল।
দুলু আলো বলেন, গত ১৫ বছর উন্মুক্ত ভাবে আমরা সভা সমাবেশ করতে পারি নি। বিনা ভোটের এমপি মন্ত্রীদের পালিত সন্ত্রাসীরা বারবার বিএনপি নেতা কর্মীদের ওপর হামলা চালাত। এসবের বিচার বাংলার মাটিতেই হবে।
অনুষ্ঠানে দুলু বলেন, ওয়ান ইলেভেনের সরকার তাদের দুই বছরের শাসনামলে বার বার চেষ্টা করেও তারেক রহমানের বিরুদ্ধে কোন অপরাধ প্রমাণ করতে না পারলেও আওয়ামী লীগ সরকার জোর করে ক্ষমতার দাপটে ১০ট্রাক অস্ত্র মামলা ও ২১আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে আসামী করে দ- দিয়েছে। অবিলম্বে এই সাজানো রায় আইনগত ভাবেই বাতিল করে ১৮ বছর জোর করে দেশের বাহিরে রাখা সময়ের সবচেয়ে জনপ্রিয় নেতা তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে রাজনীতি করার সুযোগ দিতে হবে। তাকে দেশে আসতে আইনগত ভাবে বাধা দেয়া হচ্ছে। আইনের কথা বলে তাকে আর দেশে প্রবেশ করতে বাঁধা দেয়া যাবে না।
অনুষ্ঠানে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সিংড়ার সাবেক এমপি কাজী গোলাম মোর্শেদ বলেন, ৫ তারিখের পরে নতুন সূর্যোদয় হয়েছে। নতুন সূর্যোদয় ছিনিয়ে আনতে অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে বাংলার মানুষকে। এবিজয় যাতে ষড়যন্ত্রকারীরা ছিনিয়ে নিয়ে যেতে না পারে।
সিংড়া উপজেলা বিএনপি’র আহ্বায়ক অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম আনু’র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক কাজী গোলাম মোর্শেদ, ‘আমরা বিএনপি পরিবার’ এর আহ্বায়ক আতিকুর রহমান রোকন ও সদস্য সচিব প্রকৌশলী আশরাফ উদ্দিন বকুল, বিএনপি’র মিডিয়া সেলের সদস্য এডভোকেট ফারজানা শারমিন পুতুল, জেলা বিএনপি’র সদস্য সচিব রহিম নেওয়াজ,যুগ্ম আহ্বায়ক ফরহাদ আলী দেওয়ান শাহীন ,বিএনপি নেতা কাজী শাহ আলম, শহীদ হৃদয় আহমেদ এর বাবা রাজু আহমেদ প্রমুখ।
অনুষ্ঠানের প্রধান অতিথি দুলু বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশগ্রহন করে ঢাকায় নিহত নাটোরের সিংড়া উপজেলার বাসিন্দা শহীদ সোহেল রানা, শহীদ হৃদয় আহমেদ এবং শহীদ রমজান আলী’র বাবা-মায়ের হাতে এক লাখ টাকা করে অনুদান প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *