বড়াইগ্রামে হাটের অতিরিক্ত হাসিল আদায় বন্ধ করল ছাত্ররা

নাটোর অফিস॥
নাটোরের বড়াইগ্রামে হাট বাজারের অতিরিক্ত হাসিল আদায় বন্ধ করে দিয়েছে ছাত্র সমাজ। শনিবার উপজেলার বনপাড়া হাট বাজারের এই অতিরিক্ত হাসিল আদায় বন্ধ করে দেওয়া হয়। অতিরিক্ত হাসিল বন্ধ করে দেওয়া কথা স্বীকার করেছেন ইজারাদারের ব্যবস্থাপক প্রদিপ পাল। হাট ইজারাদারের নাম অনুকুল সাহ। তিনি বনপাড়া পৌর এলাকার দিয়াড়পাড়া এলাকার বাসিন্দা।
ছাত্রসমাজের প্রতিনিধি আদনান আহমেদ, মারুফ মজুমদার ও জয়নুল আবেদিন বলেন, নাটোর-পাবনা মহাসড়কের বনপাড়া বাজারের গাড়ী নিয়ন্ত্রনের কাজ করছিল ছাত্ররা। একজন অভিযোগ করে যে তার কাছ থেকে ৪০ টাকা হাসিল নিয়ে রশিদ দিয়েছে ১০ টাকার। আমার কয়েকজন হাটে গিয়ে দেখতে পাই সরকারি নির্ধারিত মূল্য ১০ টাকার পরিবর্তে আদায় করা হচ্ছে ৪০ টাকা এবং ১৭০ টাকার নিয়ে রশিদ দিচ্ছে ৪০ টাকার। এ ভাবেই হাট বাজারের প্রতিটি দোকান থেকে সরকারি নির্ধারিত হাসিল থেকে অতিরিক্ত আদায় করা হচ্ছিল। আমরা হাসিল আদায় অফিসে গিয়ে বিষয়টি জানালে তারা অস্বীকার করেন। পরে হাটের আদায়কারীদের উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।
ইজারাদারের আদায়কারী প্রদিপ পাল বলেন, এতদিন আমরা যা করেছি তা আর করব না।
উপজেলা নির্বাহী কর্মকর্তা লায়লা জান্নাতুল ফেরদৌস বলেন, হাটের ইজারাদার নি:শর্ত ক্ষমা চাওয়ায় সতর্ক করা হয়েছে। কোন ভাবেই হাটে অতিরিক্ত হাসিল আদায় করতে দেওয়া হবে না।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *