নলডাঙ্গায় সাপে কেটে যুবকের মৃত্যু

নাটোর অফিস ॥
নাটোরের নলডাঙ্গায় সাপের কামড়ে মাহাবুর রহমান(৩৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৫ জুন) রাতে উপজেলার ব্রহ্মপুর ইউনিয়নের বাঙ্গাল খলসী কালীবাড়ী জেলেপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। মাহাবুর উপজেলার পশ্চিম মাধনগর গ্রামের বাজেহালতি এলাকার মৃত মছির উদ্দিন প্রামানিকের ছেলে।
স্থানীয় ইউপি সদস্য ফরিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান,মঙ্গলবার রাতের কোন এক সময় ব্রহ্মপুর ইউনিয়নের বাঙ্গাল খলসী কালীবাড়ী জেলেপাড়া এলাকা থেকে আসার সময় বিষধর সাপ তার পায়ে কামড় দেয়। রাতেই তার মৃত্যু হয়।
এদিকে মাহবুরের সাপে কেটের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসীর অনেকের ধারনা সম্প্রতিকালের আলোচিত রাসেল ভাইপার নামের সাপও তাকে দংশন করতে পারে। কারো কারো দাবি বিষয়টি অনুসন্ধান করে দেখা উচিত ।
উপজেলার মাধনগর এলাকার বাসিন্দা ও বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশন-(বিবিসিএফ) কেন্দ্রীয় প্রচার সম্পাদক-ফজলে রাব্বী বলেন,সম্ভবত খৈয়া গোখরা সাপের কামড়ে তার মুত্যু হয়েছে। এরা বিষধর সাপ। ইংরেজি নাম Binocellate ev Spectacled Cobra বৈজ্ঞানিক নাম Naja naja| কামড়ের পর শরীর অবস হয়ে আসবে,চোখ তুলে তাকাতে পারবে না,মুখ দিয়ে লালা ঝড়বে। কোন রুপ গুজবে কান না দিয়ে-সাপে কামড়ালে ওঝার কাছে না গিয়ে দ্রুত হাসপাতালে যেতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *