গণধর্ষন মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামীকে ঢাকা থেকে গ্রেফতার

নাটোর অফিস ॥
নাটোরের সিংড়া থানার অপহরণের পর জোরপূর্বক গণধর্ষণ মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত ১নং পলাতক আসামী ছাব্বির আহম্মেদ @ আবু সাইদ (২৬)কে ঢাকা থেকে গ্রেফতার করা হয়। শুক্রবার র‌্যাব-৫ নাটোর ক্যাম্প ও র‌্যাব-১, উত্তরা এর একটি অপারেশন দল ঢাকার বিমানবন্দর গোলচত্তর এলাকায় যৌথ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। আজ শুক্রবার দুপুরে নাটোরের বড়াইগ্রাম থানায় তাকে হস্তান্তর করা হয়। গ্রেফতারকৃত ছাব্বির আহম্মেদ নাটোরের বড়াইগ্রাম উপজেলার ধানাইদহ এলাকার মোস্তাফিজুর রহমানের ছেলে।
র‌্যাব-৫ নাটোর ক্যাম্প সুত্রে জানাযায়, শুক্রবার গোয়েন্দা তথ্য ও বিশেষ প্রযুক্তির ভিত্তিতে র‌্যাব-৫ নাটোর ক্যাম্প ও র‌্যাব-১ উত্তরা এর একটি অপারেশন দল ঢাকার বিমানবন্দর গোলচত্তর এলাকায় যৌথ অভিযান চালায়। এসময় নাটোর জেলার সিংড়া থানার মামলা নং-৩৬ এর নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী ২০০৩) এর ৯(৩)/৩০ এর অপহরণ অতঃপর জোরপূর্বক গণধর্ষণ মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত ১নং পলাতক আসামী ছাব্বির আহম্মেদ ওরফে আবু সাইদকে গ্রেপতার করে র‌্যাবের ওই যৌথ টিম। পরে তাকে বড়াইগ্রাম থানায় হস্তান্তর করা হয়।
উল্লেখ্য,২০১২ সালের বড়াইগ্রাম উপজেলার চান্দাই গ্রামের এক কলেজ ছাত্রীকে কৌশলে পাশের সিংড়া উপজেলার কলম মির্জাপুর গ্রামে নিয়ে যায় প্রেমিক ছাব্বির আহম্মেদ ওরফে আবু সাইদ। সেখানে সারাদিন ঘোরাঘুরির পর বন্ধুদের সাথে রাতে কলম মির্জাপুর গ্রামের ঈদগাহ মাঠে নিয়ে পালাক্রমে ধর্ষন করা হয়। এ ঘটনায় সিংড়া থানায় মামলা দায়ের করার পর তদন্ত ও সাক্ষ্য প্রমাণ শেষে নাটোরের নারী ও শিশু দমন ট্রাইব্যুনালের বিচারক(জেলা ও দায়রা জজ) মুহাম্মদ আব্দুর রহিম গত বছরের ৫ এপ্রিল এক রায়ে ছাব্বির আহম্মেদ ওরফে আবু সাইদ সহ ৬ জনকে মৃত্যুদন্ড এবং ৪ জনকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দেন।
বড়াইগ্রাম থানার ওসি শফিউর আজম খান জানান, ছাব্বির আহম্মেদকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *