বাগাতিপাড়ায় পৃথক স্থানে বিক্ষোভ

 

নাটোর অফিস॥
ভারতের মহারাষ্ট্রের এক ধর্মীয় সভায় মহানবী (সানঃ) কে এবং ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি করে বিতর্কিত ধর্মীয় প্রচারক রামগিরি মহারাজ। সেই কটুক্তিতে সমর্থন দিয়ে মসুলমানদের খুঁজে খুঁজে মসজিদে ঢুকে হত্যার হুমকি দেন ওই রাজ্যেরই বিজেপি বিধায়ক নিতেশ রানা। তারই প্রতিবাদে নাটোরের বাগাতিপাড়ায় পৃথক দুটি স্থানে বিক্ষোভ-মিছিল করেছে মুসুল্লিরা। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) জুমার নামাজ শেষে উপজেলার মালঞ্চি রেলগেটের পূর্বপাশে এবং উপলাজার দয়ারামপুর বাজারে তৌহিদী জনতার ব্যানারে এই বিক্ষোভ কর্মসূচী পালন করা হয়।

মুসুল্লিরা মালঞ্চি রেলগেটের পূর্বপাশ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে মালঞ্চি বাজার এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবারও রেলগেটের পূর্বপাশে এসে শেষ হয়। বিক্ষোভ মিছিল শেষে সেখানে তারা এক সংক্ষিপ্ত সমাবেশ করেন। সমাবেশে পেড়াবাড়িয়া জামে মসজিদের সাধারন সম্পাদক মোঃ আনোয়ার হোসেন মুজাহিদের সঞ্চালনায় বক্তব্য দেন, উপজেলা ইমাম সমিতির সভাপতি মওলানা এ কে এম আফজাল হোসেন, লক্ষণহাটী মসজিদের পেশ ইমাম মওলানা গোলাম সারওয়ার বুলবুল, বিশেষ দোয়া পরিচালনা করেন, তমালতলা মসজিদের পেশ ইমাম মওলানা আহাদ আলী।
অপরদিকে দয়ারামপুর বাজার এলাকার বিভিন্ন মসজিদের মুসল্লিরা জড়ো হয়ে একটি বিক্ষোভ মিছিল নিয়ে দয়রামপুর বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ করে লালপুর উপজেলার ধুপইল বাজার ঘুরে পুনরায় দয়ারামপুর বাজার স্ট্যান্ডে এসে শেষ করে। পরে সেখানে একটি পথসভায় বক্তব্য দেন, ধুপইল বাজার কেন্দ্রীয় জামে মসজিদের সম্মানিত খতিব, ড. মাওলানা রেজাউল করিম ও দয়ারামপুর বাজার কেন্দ্রীয় জামে মসজিদের সম্মানিত খতিব মাওলানা মুজাম্মেল হক।

মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তির তীব্র প্রতিবাদ জানিয়ে উভয় স্থানের বক্তারা বলেন, মসজিদে ঢুকে মুসলিমদের ওপর হামলা চালানোর হুমকি দেন ভারতের মহারাষ্ট্রের কট্টর হিন্দুত্ববাদী বিজেপি বিধায়ক নিতেশ রানা। বক্তারা বলেন, পৃথিবীর কোনো ধর্মই অন্য ধর্মকে কটূক্তি করার শিক্ষা দেয় না। মানবতার শ্রেষ্ঠ মহামানব মোহাম্মদকে (সাঃ) অপমান করার মধ্যে দিয়ে মানবতাবাদী আদর্শকে অপমান করা হয়েছে। প্রকৃত মুমিনরা কখনো উগ্রবাদকে ছাড় দেয় না। এ ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসার আহ্বান জানান তারা। জানান এবং কটুক্তিকারী ভারতের বিজেপি নেতা ও ধর্মগুরুর বিচার

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *