বাগাতিপাড়ায় ট্রান্সফরমার চুরি

নাটোর অফিস ॥
নাটোরের বাগাতিপাড়ায় বিএডিসি সেচ প্রকল্পের তিনটি ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটেছে। শনিবার রাতের কোন এক সময়ে উপজেলার জামনগর ইউনিয়নের ভিতর ভাগ মাঠে এই চুরির ঘটনা ঘটে।
স্থানীয়রা জানায়,বাগাতিপাড়া উপজেলার ভিতর ভাগ ফসলের মাঠে বিএডিসির একটি সেচ প্রকল্পের জন্য তিনটি ট্রান্সফরমার লাগানো ছিল। শনিবার রাতের কোন এক সময় তিনটি ট্রান্সফরমারেরই খোল রেখে ভিতরে থাকা পিতল ও তেল চুরি করে নিয়ে গেছে চোরের দল। ওই সেচ প্রকল্পের আওতায় এই মাঠে প্রায় দুইশ বিঘা জমিতে ধান চাষ করেছেন কৃষখরা। ট্রান্সফরমার চুরি হওয়ায় প্রয়োজনের সময় ধানের জমিতে পানি সেচ দিতে না পারলে ক্ষতিগ্রস্ত হবেন হবেন কৃষক । দ্রুততম সময়ে পুনরায় ট্রান্সফার সংযোজনে দাবি জানান তারা।
বাগাতিপাড়ার বিএডিসি সেচ প্রকল্পের দায়িত্বে থাকা উপসহকারী প্রকৌশলী জসিম উদ্দিন বলেন, বিষয়টি নিয়ে স্থানীয় কমিটির সদস্য ও বিএডিসি প্রকল্পের উর্ধতন কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে। যতদ্রুত সম্ভব ট্রান্সফরমার পুনঃস্থাপনের ব্যবস্থা করা হবে।
নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর বাগাতিপাড়া জোনালের এজিএম মঞ্জুর রহমান বলেন, তারা শুধু ওই প্রকল্পে বিদ্যুৎ সরবরাহ করে থাকেন। ট্রান্সফরমার বিএডিসি কর্তৃপক্ষের। তারা সেগুলো সরবরাহ করলে পুনরায় সংযোগ দিয়ে দিবেন তারা।
বাগাতিপাড়া মডেল থানার ওসি তদন্ত বেনজির আহমেদ বলেন, এবিষয়ে থানায় কোন লিখিত অভিযোগ হয়নি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *