শ্রীশচন্দ্র বিদ্যানিকতনের প্রধান শিক্ষকের পদত্যাগ দাবী শিক্ষার্থীদের

নাটোর অফিস॥
নাটোরের নলডাঙ্গায় বাসুদেবপুর শ্রীশচন্দ্র বিদ্যানিকতনের প্রধান শিক্ষক মোঃ ইয়াছিন আলীর বিরুদ্ধে অর্থ আত্মসাৎসহ নানা অনিয়মের অভিযোগ এনে পদত্যাগের দাবীতে বিক্ষোভ ,সড়ক অবরোধসহ উপজেলা নির্বাহী অফিসারকে লিখিত দিয়েছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকালে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা শিক্ষা প্রতিষ্ঠান থেকে একটি মিছিল বের করে বাসুদেবপুর বাজার প্রদক্ষিন করে। পরে তারা নাটোর-নওগাঁ আঞ্চলিক মহাসড়কে অবস্থান নেয় এবং প্রধান শিক্ষকের পদত্যাগের দাবীতে শ্লোগান দিতে থাকে। এসময় সড়কের উভয় পাশে বেশ কিছু সময় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। একপর্যায়ে তারা মিছিল ও সড়কে অবস্থান কর্মসুচী থেকে সরে গিয়ে পরে নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসারের নিকট একটি লিখিত অভিযোগপত্র দেয়। এতে স্বাক্ষর করে মোঃ আবু বক্কর, রাফিউল হাসান তামিম, আসাদুল্লাহ গালিব ও সাব্বির ইসলাম নামে ৪ শিক্ষার্থী। তবে প্রধান শিক্ষক ইয়াছিন আলী শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিত ছিলেন না।
লিখিত অভিযোগপত্রে শিক্ষাথীরা উল্লেখ করেছে, প্রধান শিক্ষক ইয়াছিন আলী ২০০৯ সাল থেকে ২০২৪ সাল পর্যন্ত সময়ে দায়িত্ব পালন কালে স্বৈরশাসন কায়েম ও শিক্ষা প্রতিষ্ঠানের বিপুল পরিমান অর্থ-সম্পদ অবৈধ ভাবে বাজেয়াপ্ত করেছেন। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানের বড় বড় মেহগুনি গাছ কর্তন ও বিক্রি এবং শিক্ষা প্রতিষ্ঠানের লিজকৃত বাগানবাড়ির ইট বিক্রি করে আত্মসাত করেছেন। এমনকি প্রধান শিক্ষক সকল শিক্ষার্থীদের সাথে অশোভন আচরন করে আসছিলেন। অভিযোগপত্রে প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অনিয়মের বিষয়টি তুলে ধরে শিক্ষার্থীরা।
বাসুদেবপুর শ্রীশচন্দ্র বিদ্যানিকতনের প্রধান শিক্ষক মোঃ ইয়াছিন আলী এ অভিযোগ অস্বীকার করে বলেণ, তার বিরুদ্ধে একটি চক্র ষড়যন্ত্র করে এসব করানো হচ্ছে। অর্থ সংক্রান্ত বিষয়টি ম্যানেজিং কমিটি আছে তারা তদারকি করেছেন। পদত্যাগ করার মত তিনি কোন অপরাধ করেননি।
নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) দেওয়ান আকরামুল হক অভিযোগ প্রাপ্তির কথা নিশ্চত করে বলেন, বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *