প্রকাশ্যে ক্ষমা চাইলেন দুলু

নাটোর অফিস ॥
শেখ হাসিনার ছবি দেখালে পত্রিকা- টেলিভিশন আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়া হবে এমন মন্তব্যের জন্য প্রকাশ্যে ক্ষমা চাইলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টার পদ থেকে সদ্য পদাবনতি পাওয়াা বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু। বুধবার (২১ আগস্ট) দুপুরে শহরের আলাইপুরে জেলা বিএনপি কার্যালয়ের সামনে স্বেচ্ছাসেবক দলের ৪৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত জনসভায় দুলু গনমাধ্যম কর্মীদের কাছে ক্ষমা চান। দুলু আরো বলেন, সকল গনমাধ্যম কর্মীদের সঙ্গে আমার ব্যক্তিগত সম্পর্ক আছে। কিন্তু গত ১৬ তারিখে যারা এই সরকারের (শেখ হাসিনা সরকারের) পক্ষ নিয়ে টিকিয়ে রেখেছিল তাদের কথা বলতে গিয়ে মুখ ফসকে সমস্ত পত্রিকার কথা বলে ফেলেছি। এজন্য আজকের এই সমাবেশে হাজার হাজার মানুষের সামনে দাঁড়িয়ে গনমাধ্যম কর্মীদের কাছে দুঃখ প্রকাশ করছি। আপনারা যদি দুঃখ পেয়ে থাকেন,তাহলে সকলের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি। দুলু আরো বলেছেন,আওয়ামীলীগের দুঃশাসনের শিকার হয়েছিলেন ইটিভির চেয়ারম্যান আব্দুস সালামসহ সহ বিভিন্ন গণমাধ্যম। ইটিভিতে তারেক জিয়ার বক্তব্য প্রচার করায় চেয়ারম্যান আব্দুস সালামকে গ্রেফতার করে রিমান্ডে নেয়া হয়েছিল। এর তাকে কারাগারে নিক্ষেপ করা হয়। আব্দুস সালাম কারাগারে থাকা অবস্থায় তার মানবেতর জীবন কাটানোর কথা আমাদের বলেছেন। শুধু ইটিভি নয় বন্ধ করে দেয়া হয়েছে বেশ কয়েকটি পত্রিকাসহ টেলিভিশন। শুধু বিএনপির কর্মী নয় মিথ্যা মামলায় নির্যাতন সহ হয়রানি করা হয়েছে গণমাধ্যম মালিক ও কর্মীদের।
স্বেচ্ছাসেবক দলের সভাপতি আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে জেলা বিএনপির আহবায়ক শহিদুল ইসলাম বাচ্চু, সদস্য সচিব রহিম নেওয়াজ, যুগ্ম আহ্বায়ক ফরহাদ আলী দেওয়ান শাহিন প্রমুখ বক্তৃতা করেন।
প্রধান অতিথির বক্তৃতায় দুলু বলেন, আওয়ামীলীগ ১৬ বছর লুটপাট করেছে,বাড়ি দখল করেছে। জমি ও পুকুর দখল করেছে। টেন্ডারবাজি করেছে। মানুষকে ব্যবসা করতে দেয়নি। মানুষ আওয়ামী সরকারের কাছে জিম্মি হয়ে ছিল। ৫ আগষ্ট থেকে সবাই মুক্ত। আমিওচাই যেটা আওয়ামীলীগ ও তাদের নেত্রী শেখ হাসিনা করেছে সে কাজ নাটোরে হতে দিবনা। কোন চাঁদাবাজী, লুটপাট, বাড়ি ও পুকুর দখল করতে দেয়া হবেনা। আমাদের নেতা তারেক রহমান সকলকে শান্ত থাকার নির্দেশ দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *