নাটোরে ছাত্র-জনতার নেসকো অফিস ঘেরাও

নাটোর অফিস ॥
ডিজিটাল মিটার বাতিলসহ ৭ দফার দাবীতে নাটোরে বিদ্যুৎ সরবরাহ কেন্দ্র নেসকোর নির্বাহী প্রকৌশলীর দপ্তর ঘেরাও করে ছাত্র-জনতা। পরে সেনাবাহিনীর আশ্বাসে ছাত্র-জনতা তাদের কর্মসুচী প্রত্যাহার করে ঘটনাস্থল ছেড়ে যায়। মঙ্গলবার সকাল ১০টার দিকে শহরের আলাইপুর এলাকায় নির্বাহী প্রকৌশলীর দপ্তরের সামনে ছাত্র-জনতার এই ঘেরাও কর্মসূচিতে অংশগ্রহণ করেন। প্রায় ঘন্টাব্যাপী চলে এ কর্মসূচি। এর আগে সকাল থেকে বিভিন্ন শ্রেণি-পেশার শত শত গ্রাহক ও শিক্ষার্থী নেসকোর নির্বাহী প্রকৌশলীর দপ্তরের সামনে জড়ো হতে থাকে। পরে তারা নিবাহী প্রকৌশলী দপ্তরের প্রধান গেটে ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করে।
এসময় গ্রাহকরা বলেন, নেসকোর ডিজিটাল মিটার দিয়ে গ্রাহকদের ফকির বানানো হচ্ছে। মিটারে ৫০০ টাকা ভড়লে ১৫০ টাকা কেটে নেয়া হয়। তারা ডিজিটাল মিটার বাতিল করে পূর্বের মিটার ফিরিয়ে দেওয়ার দাবী জানান। খবর পেয়ে সেনা সদস্যরা ঘটনাস্থলে গিয়ে দাবী পুরনের আশ্বাস দিলে বিক্ষুব্ধ গ্রাহকরা এলাকা থেকে চলে যান।
বিক্ষুব্ধ এক শিক্ষার্থী বলেন, মিটারে টাকা তুলতেই নাই হয়ে যায়। দেড় থেকে ২ হাজার টাকা তুলেও মাস যেতে চায় না। আমাদের পরিবার এই ডিজিটাল মিটার নেয়ার পর থেকে কষ্টে জীবন কাটাচ্ছেন।
এসময় উপস্থিত সেনা কর্মকর্তা সাদান দাবী পুরনের বিষয়ে আশ্বাস্থ করলে বিক্ষোভরত গ্রাহকরা কর্মসুচী প্রত্যাহার করে এলাকা ছেড়ে চলে যান।
নাটোর নেসকোর নির্বাহী প্রকৌশলী বিশাল আগরওয়ালা বলেন,এবিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রনালয় সহ উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। মন্ত্রনালয় থেকে পরবর্তী নির্দেশ আসা পর্যন্ত সময় চেয়ে নেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *