আ’লীগকে নিষিদ্ধের দাবি দুলুর

নাটোর অফিস ॥
গণহত্যার জন্য আওয়ামীলীগকে নিষিদ্ধের দাবি জানিয়েছেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক মন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু । আজ বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে নাটোর প্রেসক্লাবের সামনে আয়োজিত বিশাল জনসভায় দুলু এই দাবি জানিয়ে বলেন, আওয়ামীলীগ যুদ্ধাপরাধের দায়ে জামায়াতকে নিষিদ্ধ করেছিল। কোটা আন্দোলনের সময় আওয়ামীলীগ হাজার হাজার ছাত্র-জনতাকে হত্যা করেছে। তাই আওয়ামী লীগের রাজনীতি করার কোন অধিকার এদেশে নেই। প্রত্যেকটি হত্যা ও অন্যায়ের বিচার করবে বিএনপি। এই গণহত্যার জন্য আওয়ামীলীগেকে নিষিদ্ধ করা হোক ।
বৃহস্পতিবার নাটোর প্রেসক্লাবের সামনে আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে শেখ হাসিনার সরকার পতনকারী ছাত্র-জনতাকে অভিনন্দন জানিয়ে জোট সরকারের সাবেক উপমন্ত্রী দুলু বলেন, নিজেকে জনপ্রিয় ও দেশের উন্নয়নের রুপকার দাবী করা শেখ হাসিনা শুধু দেশকেই নয়, আওয়ামী লীগকে ধ্বংস করে পালিয়ে গেছেন। শেখ হাসিনা আওয়ামী লীগের কর্মীদের বিপদের মুখে ঠেলে পালিয়ে যাওয়ায় এখন দেশে আওয়ামী লীগের নাম-নিশানা-চিহ্নও নেই।
জেলা বিএনপির আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন দুলু পতিœ সাবিনা ইয়াসমিন ছবি, জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজ,ফরহাদ আলী দেওয়ান শাহিন,কোটা বৈষম্য ছাত্র আন্দোলনের সমন্বায়ক মোহম্মদ জনি প্রমুখ। এছাড়া উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য কাজী গোলাম মোর্শেদ, দাউদার মাহমুদ,অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম আনু, সাবেক পৌর মেয়র কাজী শাহ আলমসহ বিভিন্ন উপজেলার বিএনপি নেতৃবৃন্দ।
প্রায় ১৬ বছর পর অনুষ্ঠিত প্রকাশ্যে নাটোর জেলা বিএনপির শান্তিপুর্নভাবে এই সমাবেশে হাজার হাজার নেতা কর্মী সকাল থেকেই জনসভাস্থলে এসে ভির করেন। বৈরি আবহাওয়া সত্বেও দলের হাজার হাজার নেতা কর্মী দুলুর বক্তৃতা শোনেন। দুলু বৃষ্টিতে বৃষ্টিতে ভিজেই বক্তৃতা করেন।
বিএনপি নেতা দুলু অর্ন্তবর্তীকালীন সরকারকে সহযোগীতা করা সহ কোন ধরনের সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত না হয়ে প্রতিরোধে কাজ করার জন্য দলের নেতা কর্মীদের নির্দেশ দেন। যারা তার নির্দেশ অমান্য করবেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করার হুঁশিয়ারী দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *