মহারাজপুরে মাদকের বিরুদ্ধে মানববন্ধন

নাটোর অফিস॥
নাটোরের গুরুদাসপুরে পাইকপাড়া ও গজেন্দ্র চাপিলার মাদক ব্যবসায়ী ও মাদকসেবীদের বিরুদ্ধে মানববন্ধন করেছে মহারাজপুর এলাকার সর্বস্তরের জনসাধারণ। শনিবার বিকেলে উপজেলার চাপিলা ইউনিয়নের মহারাজপুর মুক্তবাজারে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে অংশগ্রহণ করেন এলাকার প্রায় তিন শতাধিক মানুষ।
স্থানীয় সূত্রে জানাযায়, মহারাপুর গ্রামের পাশ্ববর্তী মহল্লা পাইকপাড়া ও গজেন্দ্র চাপিলার কিছু মাদক ব্যবসায়ী ও মাদকসেবীরা দীর্ঘদিন যাবৎ মহারাজপুর গ্রামের বিভিন্ন স্থানে মাদক সেবন ও মাদক বিক্রি করে আসছে। এলাকাবাসী বিভিন্নভাবে চেষ্টা করেও তাদের রুখতে পারেনি। প্রশাসনের সহযোগিতা কামনা করে এলাকার সর্বস্তরের জনসাধারণ মানববন্ধন করেছে।
মাদক বিরোধী কমিটির উপদেষ্ঠা মন্ডলীর সভাপতি স্থানীয় মসজিদের ঈমাম মাওলানা আব্দুল জব্বার জানান,‘ মহারাজপুর গ্রামে এখন হাত বাড়ালেই পাওয়া যায় মাদক। যুবসমাজ নষ্ঠ হয়ে যাচ্ছে। এভাবে চলতে থাকলে একসময় ভয়াবহ আকার ধারন করবে মাদকে। প্রশাসনেরও তেমন কোন অভিযান নেই এসকল এলাকায়। দ্রুত সময়ের মধ্যে প্রশাসনের অভিযান দিয়ে মাদক বিক্রেতা ও মাদক সেবীদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করা দরকার।’
স্থানীয় বাসিন্দা সাবেক সেনা সদস্য মোকাদ্দেস আলী, আব্দুল হাদী ও রফিকুল ইসলাম জানান,‘মহারাজপুর গ্রামের পাশ্ববর্তী মহল্লা পাইকপাড়া ও গজেন্দ্র চাপিলার মাদক ব্যবসায়ী ও মাদকসেবীরা এই এলাকা বেঁছে নিয়েছে মাদক বিক্রি ও সেবনের জন্য। সেই সাথে মহারাজপুরের কিছু অসাধু ব্যক্তি তাদের সহযোগিতা করার কারনে পরিস্থিতি বেশি খারাপ। মাদক বিক্রেতারা কৌশল পরিবর্তন করে এখন কোমলমতি শিক্ষার্থীদেরকে বেঁছে নিয়েছেন মাদক বহণের জন্য। এলাকাবাসী অতিষ্ঠ্য হয়ে মানববন্ধন করেছে। প্রশাসনের কঠোর নজরদারী ও অভিযান না চললে কোন ভাবেই এগুলো বন্ধ করা সম্ভব হবেনা।’
এ বিষয়ে গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ মোঃ উজ্জল হোসেন বলেন,‘মাদক বিরোধী অভিযান অব্যাহত রয়েছে। ওই এলাকাতে নজরদারী বাড়ানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *