নাটোরে সহিংসতা ছাড়াই শেষ হয় বিএনপির পদযাত্রা

নাটোর অফিস ॥
বিএনপির পদযাত্রা ও আওয়ামীলীগের শান্তি মিছিলের ঘোষনায় নাটোরে উভয় দলের মধ্যে উত্তেজনা বিরাজ করলেও কোনরকম সহিংসতা ছাড়াই বিএনপির পদযাত্রা অনুষ্ঠিত হয়। শেখ হাসিনার পদত্যাগ এবং নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধিনে অবাধ , সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের এক দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপি’র এই পদযাত্রা অনুষ্ঠিত হয়। একই সময়ে দুই দলের কর্মসুচী ঘোষনায় শহরে সাধারন মানুষের মনে আতংক দেখা দেয়। এজন্য বিএনপি অধ্যুষিত এলাকায় সকাল থেকেই বিপুল সংখ্যক পুলিশ মেতায়েন করা হয়।
মঙ্গলবার সকাল ৯ টার দিকে শহরের আলাইপুরস্থ জেলা বিএনপির অস্থায়ী কার্যালয় থেকে এই পদযাত্রা বের হয়। পথযাত্রাটি নাটোর নবাব সিরাজউদ্দৌলা সরকারি কলেজের সামনে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সেখানে বক্তব্য রাখেন জেলা বিএনপি’র ভারপ্রাপ্ত আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চু, সদস্য সচিব রহিম নেওয়াজ, আহ্বায়ক কমিটির সদস্য ফরহাদ হোসেন দেওয়ান শাহীন প্রমূখ। বক্তারা বলেন, বর্তমান স্বৈরাচার ফ্যাসিবাদী আওয়ামী কতৃত্ববাদী অবৈধ দূর্নীতিবাজ এই সরকারের দুঃশাসনে দেশের মানুষ অতিষ্ঠি হয়ে উঠেছে। এই জালিম সরকারকে হটিয়ে নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধিনে অবাধ , সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক সরকার নির্বাচন করতে হবে। সেই লক্ষ্যে তারা এক দফা দাবিতে এই কর্মসুচি পালন করছে। গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য এই সরকারকে অবিলম্বে পদত্যাগ করতে হবে। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দেশের মানুষকে সাথে নিয়ে আন্দোলন জোরদার করে সেই লক্ষ্যে পৌঁছাতে হবে।
পরে সেখান থেকে পদযাত্রা আবারো বিএনপি’র অস্থায়ী কার্যালয় এসে শেষ হয়। পদযাত্রায় নেতাকর্মীদের প্রত্যেকের হাতে ব্যানার ফেস্টুন ছাড়াও ক্রিকেট স্টাম্প এবং মোটা বাঁশের লাঠি দেখা গেছে। কর্মসুচী শেষে পুলশিকে বিএনপি নেতা কর্মীদের হাত থেকে সেগুলো কেড়ে নিতে দেখা যায়।
নাটোর সদর থানার ওসি নাছিম আহমেদ বলেন, কোন ধরনের অপ্রিতিকর ঘটনা ছাড়াই বিএনপি কর্মসূচি পালন করেছে। কর্মসূচি শেষে নিরাপত্তার স্বার্থে বিএনপি কর্মীদের কাছে লাঠি কেড়ে নেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *