বনপাড়ায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মেয়র হচ্ছেন কেএম জাকির

নাটোর অফিস॥
নাটোরের বনপাড়া পৌরসভার সাধারণ নির্বাচনে একমাত্র প্রতিদ্বন্দ্বি প্রার্থীর মনোনয় বাতিল হওয়ায় ২৯ ডিসেম্বর নির্বাচনে মেয়র পদে নির্বাচন হচ্ছে না। শনিবার জেলা নির্বাচন অফিসার ও রিটানির্ং অফিসার মোঃ আনোয়ার হোসেন মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ান্তে বর্তমান মেয়র কেএম জাকির হোসেনেরটা বৈধ এবং একমাত্র প্রতিদ্বন্দ্বি প্রার্থী মোঃ জাকির হোসেন সরকারের প্রার্থীতা বাতিল করেন। এরমাধ্যমে মেয়র পদে তৃতীয় বারের মতো নির্বাচিত হচ্ছেন কেএম জাকির হোসেন।
সহকারী রিটার্নিং অফিসার ও বড়াইগ্রাম উপজেলা নির্বাচন অফিসার হাসিব বিন শাহাব এ বিষয়ে সত্যতা নিশ্চিত করে বলেন, মেয়র পদে ২জন প্রার্থী মনোনয়ন জমা দেন। যাচাই-বাছাই কালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোঃ জাকির হোসেন সরকারের সমর্থনকারী ১০০ ভোটারের মধ্যে ইসি কর্তৃক দ্বৈবচয়কৃত ৫ জনের মধ্যে জাতীয় পরিচয়পত্র যাচাই করে একজনের নম্বরে অমিল পাওয়া যায়। এরফলে বিধি মোতাবেক তার মনোনয়পত্র বাতিল করা হয়।
এদিকে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শরিফুন্নেসা শিরিনের কোন প্রতিদ্বন্দ্বি না থাকায় তিনিও বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন।
এ বিষয়ে জাকির হোসেন সরকার বলেন, আমি আপিল করবো। একজন সমর্থনকারীর জাতীয় পরিচয়পত্র নম্বর লিখতে গিয়ে ৯ এর স্থলে ১ লিখা হয়েছিল। আশাকরি আপিলে বৈধতা পাবে।
মেয়র কেএম জাকির হোসেন বলেন, এমনিতেই আমি বিজয়ী হতাম। প্রতিদ্বন্দ্বি প্রার্থীর জনসমর্থন ছিল না। রাজনৈতিক প্রতিপক্ষরা তাকে দাঁড় করিয়েছিলেন।
জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটারর্নিং অফিসার মোঃ আনোয়ার হোসেন বলেন, যে কেউ আপিল করতে পারে। সিদ্ধান্ত কি হবে সেটা আপিলকারী কর্তৃপক্ষর বিষয়। আমরা বিধি মোতাবেক কাজ করছি।
তিনি আরও বলেন, নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে ১২টি ওয়ার্ডে ৩৩ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩টি আসনে ৭জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।
এদিকে জোয়াড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন
,সাধারণ সদস্য পদে ৪৭ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৯ জন এবং মাঝগাঁও ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সাধারণ সদস্য পদে ৪৪ জন ও সংরক্ষিত নারী সদস্যপদে ১০জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *